পাবনায় করোনার ডাবল সেঞ্চুরি, সদরে সেঞ্চুরি


আক্রান্তের ৫৯তম দিনে পাবনা জেলায় মরণঘাতি করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ডাবল সেঞ্চুরি করেছে। একই সঙ্গে পাবনা সদর উপজেলাও সেঞ্চুরি করেছে।

রবিবার (১৪ জুন) জেলায় গত ২৪ ঘন্টায় আরও ১১ জনের শরীরে এই ভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। এদের মধ্যে পাবনা সদরে ১০ জন এবং চাটমোহরে ১ জন। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২০১ জন। 

এর মধ্যে পাবনা সদর উপজেলায় ১০৭ জন, ঈশ্বরদীতে ১৬ জন, সুজানগরে ৩৩ জন, আটঘরিয়ায় ১১ জন, সাঁথিয়ায় ১৩ জন ও ভাঙ্গুড়ায় ১১ জন, চাটমোহরে ৫ জন, ফরিদপুরে ৪ এবং বেড়ায় ০১ জন করোনা শনাক্ত হয়েছেন।

রবিবার (১৪ জুন) রাতে জেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সদস্য সচিব ও সিভিল সার্জন মেহেদী ইকবাল এ তথ্য নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, রাজশাহী ল্যাবে গত ২৪ ঘন্টায় ৮৭ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধে ১১ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে এবং গতকাল শনিবার ৪৯ টি নমুনা পরীক্ষা করে ২ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছিল। তারা দুইজনই সুজানগর উপজেলার। শনাক্ত ব্যক্তিদের মধ্যে চাকরিজীবী, ব্যবসায়ী, শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ আছেন।

সিভিল সার্জন মেহেদী ইকবাল জানান, আক্রান্ত ব্যক্তিদের মধ্যে এ পর্যন্ত ১১ জন সুস্থ হয়েছেন। অনেকের মধ্যে কোনো উপসর্গ নেই। প্রায় সবাইকে হোম আইসোলেশনে রাখা হয়েছে। হাসপাতালে আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন পাঁচজন। সবারই শারীরিক অবস্থা বুঝে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

তিনি আরও জানান, এ পর্যন্ত পাবনায় করোনায় পাঁচ জনের মৃত্যু হয়েছে। জেলায় প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত ১৬ এপ্রিল। এরপর গত এক মাস ২৮ দিনে জেলার ৯ উপজেলায় ২০১ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হলো। 

ব্রেকিংনিউজ/ এসএ